ভারতে ফিরলেন বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা, বিপুল সম্বর্ধনা

ভারতীয় সময় সকাল ছয়টা পাঁচ মিনিট নাগাদ এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমান দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের মাটি ছুঁলো। সেই বিমান থেকে নামলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ-জয়ী ভারতীয় দলের সদস্যরা।

গত কয়েকদিন ধরে তারা বার্বাডোজে আটকে পড়েছিলেন। ঘূর্ণিঝড় বেরিলের জন্য বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছিল। সেই ঘূর্ণিঝড় ক্যরিবিয়ান দ্বীপপুঞ্জের উপর বুধবার আছড়ে পড়ে। বিমানবন্দর চালু হওয়ার পর এয়ার ইন্ডিয়ার চার্টার করা বিশেষ বিমানে তারা দেশে ফিরলেন। এই উড়ানের নাম দেয়া হয়েছিল এআইসি২৪ডাব্লিউসি, যা এয়ার ইন্ডিয়া চ্যাম্পিয়নস ২৪ ওয়ার্ল্ড কাপের সংক্ষিপ্ত রূপ।

সকাল সাতটা নাগাদ সদ্য জেতা বিশ্বকাপের ট্রফি হাতে নিয়ে বেরোন রোহিত শর্মা এবং অন্য ক্রিকেটাররা। ক্রিকেটাররা টিম বাসে করে হোটেলে যান।

অত সকালেও বিমানবন্দরে ক্রিকেটারদের দেখার জন্য জড়ো হয়েছিলেন কয়েকশ মানুষ। ক্রিকেট তারকাদের দেখে তারা উচ্ছ্বসিত হয়ে পড়েন। ভোর সাড়ে চারটে থেকে বিমানবন্দরের সামনে অপেক্ষা করতে থাকা এক সমর্থক বলেছেন, ''আমরা গত ১৩ বছর ধরে এই মুহূর্তের জন্য অপেক্ষা করছি। এই টিম বিশ্বকাপ জিতে আমাদের গর্বিত করেছে।''

বিমানের ভিতরে

বার্বাডোজ থেকে দিল্লি পৌঁছাতে সময় লেগেছে ১৬ ঘণ্টার মতো। এই উড়ানে অনেকটা সময় বিশ্বকাপের ট্রফি নিয়ে কাটিয়েছেন ক্রিকেটাররা। প্রত্যেকে নানান ভঙ্গিতে ছবি ও ভিডিও তুলেছেন।

অধিনায়ক রোহিত শর্মাও বাদ ছিলেন না। বুমরাহ তো বাচ্চাকে কোলে নিয়ে ছবি তোলেন। আর্শদীপ সিং বাবা-মার সঙ্গে ট্রফি নিয়ে ছবি তুলেছেন। বিরাট ট্রফিকে আদর করেছেন। সিরাজ পাশের আসনে তা যত্নে রেখে দিয়েছেন। এই সব মুহূর্ত ধরা পড়েছে বিসিসিআইয়ের শেয়ার করা ভিডিওতে।

হোটেলে ভাংড়া

টিম ইন্ডিয়া হোটেলে পৌঁছাবার পরেই শুরু হয় ভাংড়া নাচ। রোহিত শর্মা, সূর্যকুমার যাদবরা কিছুক্ষণ ভাংড়ার তালে নাচেন।

হোটেলে তাদের জন্য অপেক্ষা করছিল বিশেষ কেক। তিন স্তরের এই কেকের উপর বিশ্বকাপের রেপ্লিকা।

হোটেলের সামনেও প্রচুর মানুষ জড়ো হয়েছিলেন ক্রিকেট তারকাদের দেখার জন্য। ক্রিকেটারদের বাস ঢোকার সময় তারাও আনন্দে চিৎকার করতে শুরু করেন।

বিশ্বকাপের ট্রফিটা উপরে তুলে হোটেলে প্রবেশ করেন রোহিত। ক্রিকেটারদের সঙ্গে তাদের স্ত্রীরাও ছিলেন। হোটেলে কিছুক্ষণ বিশ্রাম নেন তারা।

সারাদিনের কর্মসূচি

টিমের সদস্যরা এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন।

তারপর তারা যাবেন মুম্বইতে। সেখানে ছাদখোলা দোতলা বাসে করে তারা মুম্বইয়ে বিশেষ শোভাযাত্রায় অংশ নেবেন। এই বাস প্যারেড শুরু হওয়ার কথা বিকেল পাঁচটায়। বিখ্যাত নরিম্যান পয়েন্ট থেকে ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত যাবেন ক্রিকেটাররা।

তারপর সাতটা থেকে সাড়ে সাতটা পর্যন্ত তাদের স্টেডিয়ামে সম্বর্ধনা দেয়া হবে।

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর মহেন্দ্র সিং ধোনির দলকেও এভাবেই খোলা বাসে করে ঘোরানো হয়েছিল।

জিএইচ/এসজি (পিটিআই, এএনআই, এনডিটিভি)

2024-07-04T05:02:52Z dg43tfdfdgfd